আমি ভাবিইনি বহরমপুরের মানুষ আমাকে এতো ভালোবাসবেনঃ অভিজিৎ গঙ্গোপাধ্যায়

রাহুল শেখ, বহরমপুরঃ  “ আমি অভিভূত।  আমি ভাবিইনি যে বহরমপুরের মানুষ আমাকে এতো ভালোবাসবেন। এবং এভাবে গ্রহণ করবেন”, বহরমপুরে এসে নিজের অভিব্যক্তি এভাবেই প্রকাশ করেছেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। শনিবার বহরমপুরে স্বেচ্ছাসেবী সংস্থা শহিদ ক্ষুদিরাম পাঠাগারের একটি ক্যান্সার প্যালিয়েটিভ কেয়ার ইউনিটের উদ্বোধন করতে বহরমপুরে এসেছিলেন তিনি। সেই উপলক্ষেই রবীন্দ্রসদনে সেমিনার আয়োজন করা হয়েছিল। সেখানেই তিনি বলেন, “সমাজ ব্যস্তবতাকে মাথায় না রেখে যদি কোনো মামলার বিচার করবার সময় আইনের অনুসিদ্ধান্তকে প্রয়োগ করি তাহলে সেই কাজ জনবিরোধী হতে বাধ্য। মানুষের বিরুদ্ধে যেতে বাধ্য।”

এদিন এসেছেন বহু মানুষ। কেউ কাউ জানিয়েছেন তাঁদের কাছে, “ভগবান” বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়।তবে তিনি নিজে  বলেন, “ভগবান টগবান কিছু নয়, আমি ভারতীয় বিচার ব্যবস্থার একটা  প্রোডাক্ট, এটুকু বলতে পারেন। সত্যিই কোন অভিনন্দন কাউকে জানাতে হলে সেটা ভারতবর্ষের বিচারব্যবস্থা, সংবিধানকে জানাতে হবে”। বিচারপতিকে অভিনন্দন জানিতে বহরমপুর রবীন্দ্রসদনে ভিড় করেছিলেন চাকরিপ্রার্থী থেকে শহরের বিশিষ্টরা।

“জেলা আদালত বা হাইকোর্টে অনেকেই এখন চেষ্টা করছেন।  শুরুটা হয়তো আমিই করেছিলাম।  যে জিনসগুলো আগে কখনও হতো না, যা অনেকে ভাবেননি” , এই প্রতিক্রিয়ায় জানিয়েছেন  বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়।