রবিবারেও জেলা জুড়ে উদ্ধার তাজা বোমা! সালার, রঘুনাথগঞ্জ, হরিহরপাড়ার, রেজিনগর একই ছবি দিকে দিকে

মধ্যবঙ্গ নিউজ ডেস্কঃ এগিয়ে আসছে পঞ্চায়েত ভোট। আর জেলা জুড়ে বাড়ছে আতঙ্ক। মাঠে, বাড়ির পাশে, কালভার্টে, ড্রেনে যেখানে সেখানে মিলছে বোমা। কোথাও ঝোলায় ভরা, কোথাও বা বালির ড্রামে। এই ছবিতে আতঙ্কিত গ্রাম বাংলার মানুষ। পঞ্চায়েত ভোটে হিংসার জন্যই কী মজুত করা হচ্ছে বোমা? উঠছে সাধারণ মানুষের নিরাপত্তা নিয়ে প্রশ্নও।

রবিবার সকাল থেকে জেলা জুড়ে উদ্ধার হয়েছে তাজা বোমা! সালার, রঘুনাথগঞ্জ, হরিহরপাড়ার, রেজিনগর একই ছবি চারিদিকে। সালারের সালু গ্রাম পঞ্চায়েতের উজুনিয়া এলাকায় উদ্ধার ড্রাম ভর্তি তাজা বোমা। রবিবার সকালে এলাকার কালভার্টের নিচে ড্রাম ভর্তি তাজা বোমা দেখতে পান স্থানীয়রা। খবর পেয়ে ঘটনাস্থলে পৌছায় পুলিশ। পুলিশ সূত্রে জানা গিয়েছে, ড্রামের মধ্যে রাখা ছিল ১২টি তাজা বোমা। কে বা কারা বোমা মজুত করেছিল তা খতিয়ে দেখছে পুলিশ।

সালারের পাশাপাশি রঘুনাথগঞ্জ থেকেও উদ্ধার তাজা বোমা। হুমকি পোস্টারের পর এবার ব্যাগ ভর্তি বোমা উদ্ধারে চাঞ্চল্য ছড়াল রঘুনাথগঞ্জে। রবিবার সকালে রঘুনাথগঞ্জ থানার জেঠিয়া এলাকার পুকুর পারের পাশে উদ্ধার হয় ব্যাগ ভর্তি বোমা। এদিন স্থানীয়রাই বোমার ব্যাগ পরে থাকতে দেখেন। ভোটের আগে বোমা উদ্ধারে চাঞ্চল্য ছড়ায় এলাকায়। খবর পেয়ে ঘটনাস্থলে পৌছায় পুলিশ। ঘটনাস্থল ঘিরে রাখা হয়। পঞ্চায়েত ভোটের আগে এলাকায় সন্ত্রাস করার জন্য বোমা মজুত করা হয়েছিল বলে দাবী স্থানীয়দের।

বিভিন্ন জায়গার পাশাপাশি হরিহরপাড়াতেও উদ্ধার হল ব্যাগ ভর্তি তাজা বোমা। রবিবার সকালে হরিহরপাড়া থানার জগন্নাথপুর শিবনগর মাঠে পাটের জমিতে ব্যাগ ভর্তি বোমা পরে থাকতে দেখেন স্থানীয়রা। খবর পেয়ে ঘটনাস্থলে পৌছায় পুলিশ। ঘটনাস্থল মোতায়েন করা হয় পুলিশ। জমির মধ্যে বোমা মজুত রাখায় আতঙ্কিত স্থানীয়রা। সামনেই পঞ্চায়েত ভোট, তাঁর আগে বোমা উদ্ধারে স্বাভাবিক ভাবেই আতঙ্কিত স্থানীয়রা। উদ্ধার হওয়া বোমা নিষ্ক্রিয় করতে খবর দেওয়া হয়েছে বোম্ব স্কোয়াডে।

একই ছবি দেখা গেল রেজিনগরেও। রবিবার সকালে ব্যাগ ভর্তি তাজা বোমা উদ্ধারে চাঞ্চল্য ছড়াল রেজিনগরের নাজিরপুরে। নাজিরপুরের মধুপুরে একটি বাড়ির পিছনে থেকে উদ্ধার হয় ব্যাগ ভর্তি বোমা। বোমা উদ্ধারে চাঞ্চল্য ছড়িয়েছে এলাকায়। খবর পেয়ে ঘটনাস্থলে পৌছায় রেজিনগর থানার পুলিশ।

জেলা জুড়ে চারিদিকে বোমা উদ্ধারের ঘটনায় প্রশ্নের মুখে জেলা নিরাপত্তা। বহরমপুরে দলীয় কর্মসূচিতে এসে মন্ত্রী ফিরহাদ হাকিম জানান, “বোমা উদ্ধার হচ্ছে ভালো হচ্ছে, ভোটের আগে বোমা উদ্ধার হচ্ছে মানে পুলিশ ভালো কাজ করছে। ভোটে হিংসা করার জন্য বোমা মজুত করছে যারা তাঁদের সবার আইনি ব্যবস্থা নেওয়া হবে”।