কোথাও পাওয়া যাচ্ছে তাজা বোমা তো কোথাও বোমা তৈরির মশলা। জেলায় কী তবে বোমার চাষ চলছে?

মধ্যবঙ্গ নিউজ ডেস্ক, ৪ নভেম্বরঃ দৌলতাবাদের চুয়াডাঙ্গা এলাকায় উদ্ধার হল তাজা বোমা। উদ্ধার হওয়া বোমা নিষ্ক্রিয় করল বম্বস্কোয়াড। পুলিশ সূত্রে জানা গিয়েছে গোপন সূত্রে খবর পেয়ে শনিবার সকালে দৌলতাবাদের গুরুদাসপুর পঞ্চায়েতে চুয়াডাঙ্গা এলাকায় তল্লাশি চালায় চালান হয়। একটি ঝোপের মধ্যে থেকে উদ্ধার হয় ব্যাগ ভর্তি তাজা সকেট বোমা। এই ঘটনায় চাঞ্চল্য ছড়ায় এলাকায়। এদিন দুপুরেই উদ্ধার হওয়া বোমা নিষ্কিয় করে বম্ব স্কোয়াড। কে বা কারা কি কারণে বোমা মজুত করেছিল তার তদন্তে নেমেছে পুলিশ।

একই দিনে আবার পাওয়া গেল হরিহরপাড়ায় উদ্ধার বোমা তৈরির মশলা। উদ্ধার হওয়া বোমার মশলা নিষ্ক্রিয় করল বম্ব স্কোয়াড। পুলিশ সূত্রে জানা গিয়েছে গোপন সূত্রে খবর পেয়ে শুক্রবার সন্ধ্যায় হরিহরপাড়ার রায়পুর পঞ্চায়েতের গোবিন্দপুর মাঠ সংলগ্ন এলাকায় তল্লাশি চালায় পুলিশ। রাস্তার পাশে ঝোপের মধ্যে থেকে উদ্ধার হয় বোমা তৈরির মশলা। পুলিশ সূত্রে জানা গিয়েছে দুষ্কৃতিরা বোমা বাঁধার জন্য এই মশলা মজুত করেছিল। শনিবার বম্ব স্কোয়াডের সদস্যরা থানা সংলগ্ন এলাকার মাঠে এক কেজি বোমার মশলা নিষ্ক্রিয় করে।

ভাবলে অবাক লাগে হরিহরপাড়া এবং দৌলতাবাদের মধ্যে মাত্র ২০ কিলোমিটারের গ্যাপ। মানে বোঝাই যাচ্ছে সমস্ত এলাকাটিতেই চলছে বোমার চাষ। কখনও তাজা বোমা তো কখনও বোমা তৈরির মশলা। এরই মাঝে সাধারণ মানুষের নিরাপত্তা নিয়েও উঠছে বড়সড় প্রশ্ন।