মুখ‍্যমন্ত্রীর সভার জেরে বাতিল কৃষক সভার পূর্ব নির্ধারিত কর্মসূচি

নিজস্ব সংবাদাতা, বহরমপুরঃ মুখ‍্যমন্ত্রীর জেলা সফরের দিনই সারাভারত কৃষক সভার দলীয় কর্মসূচি ছিল। আগে থেকেই থানা পুলিশ জানিয়ে রাখাও হয়েছিল। কিন্তু মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকারি সভা হবে ৩১ জানুয়ারি বহরমপুর স্টেডিয়ামে। স্বাভাবিকভাবেই আইন শৃঙ্খলার প্রশ্ন তুলে তাঁদের পূর্ব নির্ধারিত কর্মসূচি বাতিল করা হয়েছে বলে এদিন জানান কৃষক সভার নেতারা।

দু’তারিখ থেকে শুরু হচ্ছে চলতি বছরের মাধ‍্যমিক পরীক্ষা।।সেই সময় এই ধরনের কর্মসূচির প্রশাসনিক অনুমতি না থাকায়ফেব্রুয়ারি মাসের ১৩ তারিখ ওই কর্মসূচি পালিত হবে বলে ও জানান সারাভারত কৃষক সভার নেতা সচ্চিদানন্দ কান্ডারী।

ফসলের ন‍্যায‍্যদাম, মূল‍্যবৃদ্ধি নিয়ন্ত্রণ, স্মার্ট মিটার বাতিলের দাবিতে বুধবার জেলাশাসককে স্মারকলিপি জমা দেওয়ার ডাক দিয়েছিল কৃষক সভা। তার আগে ওই দিন দুপুর একটায় বহরমপুর টেক্সটাইল মোড়ে একটি জনসভা হওয়ার কথা ছিল।

সেখানে বক্তব্য রাখতেন বিজু কৃষ্ণান, অমল হালদার, আবু বাক্কাররা। দেওয়াল লিখন থেকে পোষ্টার সাঁটিয়ে তা প্রচার ও করা হয়েছিল। কিন্তু মুখ‍্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের জেলা সফরের কারণে কর্মসূচির দিন বদলে গেলেও বক্তাদের তালিকা বদল হচ্ছে না বলেই জানান সচ্চিদানন্দ।