হরিহরপাড়ায় বহরমপুর রেপার্টরি থিয়েটারের নাট্যোৎসব

নিজস্ব সংবাদদাতা, হরিহরপাড়াঃ শীতের মরশুমে, গ্রামের আঙ্গিনায় শতরঞ্চি পেতে নাটকের আসর। আর তাই দেখতেই উৎসুক নাট্যপ্রেমিরা ভিড় জমাচ্ছেন। নাটকের আনন্দে মেতে উঠেছে হরিহরপাড়ার ভজরামপুর এলাকার বাসিন্দারা। বহরমপুর রেপার্টরি থিয়েটারের উদ্যোগে ২৫শে ডিসেম্বর থেকে শুরু হয়েছে নাট্যোৎসব। রেপার্টরি থিয়েটারের ৩৮ তম নাট্যোৎসব এবারে পাঁচদিনের। নাট্যোৎসবে প্রদর্শিত হবে জেলা তথা ভিন প্রদেশের নাট্য প্রযোজনা। বুধবার সন্ধ্যায় তিনটি নাটক মঞ্চস্থ হয়। একটি ছিল চাকদহের নাট্যজনের প্রযোজিত জগাখিচুড়ি নাটক। প্রত্যন্ত গ্রামীণ এলাকায় নাটক করতে এসে খুশি নাট্যঅভিনেতারা।

মোনার্ক গ্রুপ অফ ইনস্টিটিউশন ও বহরমপুর রেপার্টরি থিয়েটারের যৌথ উদ্যোগে চলছে নাট্যোৎসব। গ্রামের মানুষকে নাটক উপহার দিতে পেরে খুশি উদ্যোগী সংস্থার সদস্যরা। রোজ সন্ধ্যায় নাটক দেখতে এলাকার মানুষের ভিড় জমছে। এদিন চাকদহের নাটকের পাশাপাশি ‘বাংলাদেশের প্রতিমা’ আখ্যানটিও মঞ্চস্থ হয়।

বহরমপুর রেপার্টরি থিয়েটারের পরিচালক, আকাদেমী পুরস্কার প্রাপ্ত অভিনেতা প্রদীপ ভট্টাচার্য জানান, “নাটকের উৎসবকে সদর শহর বহরমপুর থেকে বের করে গ্রামীণ এলাকায় নিয়ে আসার জন্য অনেক পরিশ্রম করতে হয়েছে। গ্রামের মানুষ সরাসরি আমাদের সাথে মিশে গেছে। উপভোগ করছে প্রতিটা শো। আমাদের পরিশ্রম সফল হয়েছে।”