Dhano Dhanye Express: রেল নিয়ে বড় ঘোষণা অধীরের

Dhano Dhanye Express বহরমপুরে রেল নিয়ে বড় ঘোষণা করলেন সাংসদ, পিএসি চেয়ারপার্সন অধীর রঞ্জন চৌধুরী। অধীর এদিন জানিয়েছেন,  চার দিন নয়। সপ্তাহে পাঁচ দিন চলবে ধনধান্যে এক্সপ্রেস। বহরমপুরে রেলের আধিকারিকদের পাশে নিয়ে এই  ঘোষণা করলেন বহরমপুরের সাংসদ অধীর চৌধুরী। এখন লালগোলা থেকে কলকাতার মাঝে ধনধান্যে এক্সপ্রেস চলে সপ্তাহে চার দিন।  পিএসি কমিটির চেয়ারপার্সন অধীর চৌধুরী ইস্টার্ন রেলের জেনারেল ম্যানেজার ও শিয়ালদাহর ডিআরএম’কে সাথে নিয়ে শুরু করেছে স্টেশন পরিদর্শন। তার মাঝেই রেল আধিকারিকরা অধীর চৌধুরীকে এই খবর জানান।

আরও পড়ুনঃ Lok Sabha Election:  লোকসভায় মুর্শিদাবাদে কোন আসনে লড়বে কে ?

‘ধনধান্যে   এক্সপ্রেস (Dhano Dhanye Express)  ট্রেন কলকাতাকে ( Kolkata)  মুর্শিদাবাদ (Murshidabad)  জেলার সাথে যুক্ত করে। সাতটি জেনারেল কামরা ও তিনটি রিজার্ভেশনের মধ্যে একটি এসি, বিশিষ্ট এই ট্রেন জেলার মানুষের জন্য বিশেষ গুরুত্বপূর্ণ। আরও গুরুত্বপূর্ণ কম সময়ে অনেকটা দূরত্ব পার করার জন্য।

সপ্তাহে চারদিন সকাল ৭টা ২০ মিনিটে লালগোলা স্টেশন থেকে ছেড়ে আসা এই ট্রেন বহরমপুরে এসে পৌঁছায় সকাল ৮টাই। এরপর এই যাত্রীবাহী এক্সপ্রেস ট্রেন কলকাতা স্টেশনে ঢোকে দুপুর ১২টা ১১ মিনিটে। সপ্তাহে সোম, বুধ, শুক্র, শনি লালগোলা থেকে কলকাতা যায় ধনধান্যে এক্সপ্রেস। অন্যদিকে রবি, মঙ্গল, বৃহস্পতি ও শুক্রবার বিকেল ৪টে ১০ মিনিটে কলকাতা স্টেশন ছেড়ে সন্ধে ৭টা ৩৫ মিনিটে বহরমপুর স্টেশন হয়ে ৮টা ৩০ মিনিটে লালগোলা ঢোকে। তবে এবারে এই ট্রেন চলবে সপ্তাহে পাঁচদিন।

আরও পড়ুনঃ Adhir Chowdhury কে ঘিরে বিক্ষোভ, দেখানো হল কালো পতাকা !

সাড়ে ৪ ঘন্টারও কম সময়ে এই ট্রেন কলকাতা থেকে মুর্শিদাবাদের মধ্যে যাতায়াত করে। এবার এই ট্রেন নিয়ে বহরমপুরে রেলের আধিকারিককে সঙ্গে নিয়ে ঘোষণা করলেন বহরমপুরের সাংসদ অধীর চৌধুরী। বুধবার সকালে বহরমপুর স্টেশন পরিদর্শন আসেন তাঁরা। এই জেলাবাসীর কাছে এই ট্রেনের গুরুত্ব থাকায় সপ্তাহে পাঁচ দিন এই ট্রেন চালানোর ঘোষণা করলেন পাবলিক অ্যাকাউন্টস কমিটির চেয়ারম্যান। এর সাথে কলকাতাগামী আরও একটি এক্সপ্রেস ট্রেন হাজারদুয়ারী এক্সপ্রেসেও এসি কোচ বাড়ানোর প্রস্তাব দেন অধীর।