ভাগীরথী কো-অপারেটিভের ম্যানেজিং ডিরেক্টরকে ডেপুটেশন দুগ্ধ উৎপাদক সংঘের

নিজস্ব সংবাদদাতা, বহরমপুরঃ বহরমপুরের ভাগীরথী দুগ্ধ সমবায় সমিতিতে ডেপুটেশন দিলেন মুর্শিদাবাদ জেলা দুগ্ধ উৎপাদক সংঘের প্রতিনিধিরা। জেলার একমাত্র দুগ্ধ সমবায় ভাগীরথী কো-অপারেটিভ বেশ কয়েক মাস থেকেই আলোচনার কেন্দ্রে।

কখনও দুধ ফেলে দেওয়া, আবার কখনও দাম কমিয়ে দেবার অভিযোগ তোলেন গোপালকরা। সম্প্রতি ‘দ্য ভাগীরথী কো-অপারেটিভ মিল্ক প্রোডউসার ইউনিয়ন লিমিটেড’ একটি সার্কুলার জারি করে জানায়, ১ লা জানুয়ারি থেকে যেসব সমিতি পঞ্চাশ লিটারের কম দুধ দিচ্ছে তাদের কাছ থেকে দুধ নেওয়া হবে না। কো-অপারেটিভের এই সার্কুলারের প্রতিবাদে মঙ্গলবার সমবায়ের ম্যানেজিং ডিরেক্টরকে ডেপুটেশন দিল দুগ্ধ উৎপাদক সংঘ। তাদের দাবি, প্রয়োজনে প্রতিবেশী বীরভূম জেলা থেকে দুধ নেওয়া বন্ধ হোক। মুর্শিদাবাদ জেলা দুগ্ধ উৎপাদক সংঘের তরফে আরও জানানো হয়, তাঁদের দাবি না মেনে নিলে আগামীতে তাঁরা আরও বড় আন্দোলনে নামবে। একই সঙ্গে আদালতের দ্বারস্থ হওয়ারও হুমকি দেন তাঁরা।

এই ঘটনায় ভাগীরথী কো-অপারেটিভের ম্যানেজিং ডিরেক্টর বিজয় অধিকারী জানান, বীরভূম, নদিয়া বা মালদা কোনও ইস্যু না। যারাই পঞ্চাশ লিটারের কম দুধ দেবেন তাদের থেকে দুধ নেওয়া হবে না।