মাদ্রাসার টেট পরীক্ষা বাতিলের দাবিতে বিক্ষোভ

নিজস্ব সংবাদদাতা, সারগাছিঃ মাদ্রাসা সার্ভিস কমিশনের টেট পরীক্ষার দিন বিক্ষোভ দেখালেন পরীক্ষার্থীরা। ওয়েস্ট বেঙ্গল মাদ্রাসা স্টুডেন্ট ইউনিয়নের পক্ষ থেকে এদিন বিক্ষোভ দেখানো হয়। একদিকে দুটি পর্বে হবে মাদ্রাসা সার্ভিস কমিশনের প্রাথমিক এবং উচ্চ প্রাথমিকের টেট পরীক্ষা। আবার একইদিনে রয়েছে পশ্চিমবঙ্গ পুলিশ রিক্রুটমেন্ট বোর্ডের প্রিলিমিনারি পরীক্ষা।

একদিনে দুটি পরীক্ষা হওয়ায় অনেকেই একটা পরীক্ষা দিতে পারবে না বলে দাবি বিক্ষোভকারীদের। তাঁদের দাবি, অনেক আগে থেকেই পুলিশের সাব ইন্সপেক্টর পদে নিয়োগের বিজ্ঞপ্তি বেরিয়েছে। এই দিন পুলিশের পরীক্ষা আছে জানা সত্বেও মাদ্রাসা কমিশন পরীক্ষার তারিখ বদল করেনি।

তাছাড়াও এনসিইটি নিয়ম বহির্ভূতভাবে পরীক্ষায় নেগেটিভ মার্কিং রেখেছে কমিশন। রাজ‍্যের তিনশো জন পরীক্ষার্থীর অ্যাডমিট কার্ড কেন বাতিল হয়েছে তার কারণ জানায়নি কমিশন।

সকাল দশটা থেকে বারোটা পর্যন্ত প্রাথমিকের টেট পরীক্ষা ছিল।সারগাছি রামকৃষ্ণ মিশনে তিনশো জন পরীক্ষার্থী ছিলেন ওই পরীক্ষায়। দ্বিতীয় পর্বে বেলা আড়াইটে থেকে বিকেল পাঁচটা পর্যন্ত উচ্চপ্রাথমিকের টেট পরীক্ষা আছে। সেক্ষেত্রে পরীক্ষার্থীর সংখ্যা ৪৯০ জন।