আসিফ ইকবালকে শ্রমিক সংগঠন থেকে সরালো কংগ্রেস

সবুর আলিঃ ফারাক্কার কংগ্রেস নেতা আসিফ ইকবালকে এবার কংগ্রেসের শ্রমিক সংগঠন আইএনটিইউসি’র দায়িত্ব থেকে সরিয়ে দেওয়া হল। আসিফ ইকবালের জায়গায় আইএনটিইউসি’র মুর্শিদাবাদ উত্তর সাংগঠনিক জেলার সভাপতি করা হয়েছে মির্জাপুরের বাসিন্দা অজয় চ্যাটার্জি ওরফে বাপীকে।
২০১৮ সালের পঞ্চায়েত নির্বাচনে ফারাক্কা থেকে জেলা পরিষদ আসনে  কংগ্রেসের প্রতীকে জিতেছিলেন আসিফ ইকবাল। কিন্তু এই বছর পঞ্চায়েত নির্বাচনে টিকিট পান নি তিনি। জেলা পরিষদে মনোনয়ন দাখিল করলেও পরে মনোনয়ন প্রত্যাহার করে নেন আসিফ। তবে তিনি কংগ্রেসের শ্রমিক সংগঠনের নেতা হিসেবে একাধিক কর্মসূচীতে অংশ নিচ্ছিলেন। ২২ আগস্ট আইএনটিইউসি’র মুর্শিদাবাদ জেলার সভাপতি করা হয়েছিল আসিফ ইকবালকে। এবার সেই পদ থেকেও সরানো হল আসিফে। আইএনটিইউসি’র রাজ্য সভাপতি মহম্মদ কামরুজ্জামান কামারে সই করা বিজ্ঞপ্তিতে জানানো হচ্ছে, নতুন দায়িত্ব দেওয়া হচ্ছে অজয় চ্যাটার্জিকে।
কংগ্রেসের অন্দর মহলদের দাবি, যুব কংগ্রেসের সময় থেকেই অধীর চৌধুরীর সাথে আসিফ ইকবালের সম্পর্ক কিঞ্চিৎ অম্লমধুর। দলের কর্মীদের সাথে বঞ্চনা হচ্ছে , এই অভিযোগ একাধিকবার তুলেছেন আসিফ। সেই কারণেই কি তাকে সরানো হল ? উঠছে প্রশ্ন।