CMOH নিগ্রহ মামলার শুনানি হল আজ! ২ জন অভিযুক্তের আরও ১৪ দিনের জেল হেফাজত

Madhyabanga News : গত ১৩ ই অক্টোবর ঘটেছে জেলার মুখ্য স্বাস্থ্য আধিকারিককে তাঁর দপ্তরে নিগ্রহের ঘটনা। আজ সেই ঘটনার কোর্ট ট্রায়ালে উপস্থিত ছিলেন ইন্ডিয়ান মেডিকেল অ্যাসোসিয়েশনের জেলা শাখার পক্ষ থেকে উপস্থিত ছিলেন ডাঃ রঞ্জিত রায় চৌধুরী, ডাঃ অমরেন্দ্র নাথ দত্ত, ডাঃ নির্মল সাহা সহ প্রায় ৫০ জন চিকিৎসক।

উক্ত নিগ্রহের ঘটনায় অভিজুক্ত ১৬ জনের মধ্যে ১৪ কেই কোর্ট জামিন মঞ্জুর করে। মূল দুই অভিযুক্ত ওয়াদি সেখ ও একমান সেখ এর জামিন খারিজ করে কোর্ট এবং আরও ১৪ দিনের জেল হেফাজত ঘোষণা করে।

প্রসঙ্গত, IMA -এর বহরমপুর ইউনিটের সদস্য ডাঃ অমরেন্দ্রনাথ রায় জানান, “ কোট কোর্টের রায় দিয়েছে, তবে ডাক্তারদেরকে স্বাধীনভাবে কাজ করতে দেওয়া উচিত। এমন ঘটনা যেন ভবিষ্যতের না ঘটে সেদিকেই প্রশাসন নজর দেবে আশা রাখি ”। পাশাপাশি IMA -এর আইনজীবী শুভাঞ্জন সেনগুপ্ত জানান, “ আইন আইনের পথে চলবে। আশা করি, মুখ্য স্বাস্থ্য আধিকারিকের উপর এই হামলার সঠিক বিচার হবে।”

অপরদিকে, অভিযুক্ত পক্ষের আইনজীবী আবু বক্কার সিদ্দিকী বলেছেন, “মুখ্য স্বাস্থ্য আধিকারিককে নিগ্রহের ঘটনাকে সম্পূর্ণ বিচ্ছিন্ন ঘটনা এবং এই ঘটনা নিয়ে ডাক্তাররা রাজনৈতিক রং চরাচ্ছেন।”

আজ মুর্শিদাবাদ জেলা আদালতে বিচারপতি সুমনা গড়াই -এর এজলাসে, মুখ্য স্বাস্থ্য আধিকারিক নিগ্রহ কাণ্ডে অভিযুক্ত আসামীদের শুনানি হয়।