সালারে বোমা ফেটে আহত দুই শিশু, বাড়ছে আতঙ্ক! সালার থেকে রেজিনগর একই ছবি সর্বত্র

মধ্যবঙ্গ নিউজ ডেস্কঃ পঞ্চায়েত নির্বাচন মিটেছে, গননাও হয়েছে। কিন্তু জেলায় হিংসা-হানাহানির ছবিটা কিন্তু বদলাচ্ছেই না। রোজই জেলার কোথাও না কোথাও মিলছে বোমা কিংবা আগ্নেয়াস্ত্র উদ্ধারের ছবি। পঞ্চায়েত নির্বাচন পূর্ববর্তী ও ভোট পরবর্তী এই ছবি যে জেলার মানুষকে আতঙ্কিত করছে তা বলার অপেক্ষা রাখে না। ভোট মিটলেও বোমা উদ্ধার অব্যাহত মুর্শিদাবাদ জেলায়।

শনিবার রেজিনগরের চার যায়গা থেকে উদ্ধার হল তাজা বোমা। কোথাও ড্রামে, আবার কোথাও ঝোলার মধ্যে রাখা তাজা বোমা। পুলিশ সূত্রে জানা গিয়েছে, এদিন রেজিনগরের একডালা মধুপুর, নাজিরপুর পূর্ব পাড়া, অমরপুর ও ছেতিয়ানি ঘোষপাড়া এলাকা থেকে উদ্ধার করা হয়েছে প্রচুর পরিমানে তাজা বোমা। বোমা উদ্ধারে রীতিমতো আতঙ্কিত স্থানীয়রা। কোথাও মাঠের মধ্যে আবার কোথাও স্কুলের পাশে উদ্ধার হয়েছে বোমা। ভোট হিংসাতে ব্যবহারের জন্যই বোমা মজুত করা হয়েছিল বলে পুলিশের প্রাথমিক অনুমান। উদ্ধার হওয়া বোমা নিষ্ক্রিয় করতে খবর দেওয়া হয়েছে বম্ব স্কোয়াডে।

শনিবারই মুর্শিদাবাদের সালারেও বোমা উদ্ধার ঘিরে উত্তেজনা ছড়িয়েছে। বোমার আঘাতে আহত হয়েছে দুই নাবালক। বাড়ির পাশে খেলতে গিয়ে জখম হয় ওই দুই শিশু। সাত সকালে এই ঘটনায় চাঞ্চল্য ছড়াল সালার থানার কাগ্রাম গ্রাম পঞ্চায়েতের বাবলা গ্রামে । আহত দুই শিশু সালার হাসপাতালে ভর্তি। স্থানীয় সূত্রের খবর, ওই দুই শিশু মাঠে খেলার সময় বল ভেবে বোমা নিয়ে খেলতে যায়। তখনই বোমা ফেটে যায়। বোমা ফেটে আহত হয় দুই শিশু। স্থানীয়রা আহতদের উদ্ধার করে সালার হাসপাতালে পাঠায়।

এলাকায় এখনও ছড়িয়ে ছিটিয়ে অনেক বোমা পড়ে রয়েছে। এখনও নিরাপত্তাহীনতায় ভুগছেন স্থানীয়রা। তাঁদের দাবি, কে বা কারা বোমা মজুত করেছিল তা খতিয়ে দেখুক পুলিশ এবং অভিযুক্তদের দ্রুত শাস্তি দেওয়া হোক।