ফারাক্কায় আহত শিশুদের চিকিৎসা নিয়ে ক্ষোভ বিজেপির, শুরু তরজা

নিজস্ব সংবাদদাতা, ফারাক্কাঃ গত বুধবার জেলায় বোমা ফেটে আহত হয় তিন শিশু। বৃহস্পতিবার সকালে আহত শিশুদের দেখতে এসে ফরাক্কায় এসে জেলার স্বাস্থ্য পরিকাঠামোকে দুষলেন মালদার বিজেপি বিধায়ক। ফারাক্কার হাউসনগরে অঙ্গনওয়ারী কেন্দ্র সংলগ্ন এলাকায় বোমা ফেটে আহত হয় তিন শিশু। আহতদের জঙ্গিপুর মহকুমা হাসপাতালে প্রাথমিক চিকিৎসার জন্য নিয়ে যাওয়া হয়। কিন্তু সেখানে মেলেনি প্রয়োজনীয় ওষুধ, স্বাস্থ্য পরিষেবা। এই নিয়ে ক্ষোভ প্রকাশ করলেন মালদার ইংলিশ বাজারের বিজেপির বিধায়ক শ্রীরুপা মিত্র চৌধুরী। এদিন বিধায়ক আহত শিশুদের বাড়িতে যান, খতিয়ে দেখেন তাঁদের পরিস্থিতি। কথা বলেন আহতদের পরিবারের সাথেও। তিনি জানান, জেলার স্বাস্থ্য ব্যবস্থার বেহাল দশা। রেহাই পাচ্ছে না শিশুরাও। ঘটনাটি নিয়ে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সাথে কথা বলবেন।

আহত শিশুর পরিবারের অভিযোগ, হাসপাতাল থেকে দেওয়া হয় প্রেসক্রিপশন। কিন্তু দেওয়া হয়নি কোনও ওষুধ। আহতে শিশুর মা মমতাজ খাতুন জানান, বাচ্চাদের প্রেসকিপসনে ওষুধ লিখে দেওয়া হয়েছে। কিন্তু কোনও ওষুধ দেওয়া হয়নি। যদিও ওষুধ দেবার কথা হাসপাতাল থেকেই।

ঘটনায় ইংলিশ বাজারের বিধায়কের দাবি উড়িয়েছে তৃণমূল। ফারাক্কার তৃণমূল ব্লক সভাপতি অরুণময় দাস জানান, বোমা ফেটে শিশু আহত হবার ঘটনা খুবই দুঃখজনক কিন্তু এই নিয়ে রাজনীতি করা আরও দুর্ভাগ্যের। বিধায়ক নিজের এলাকার খেয়াল রাখুক। এখানে এসে হাওয়া গরম করার কোনও প্রয়োজন নেই।