হুমায়ুনের নির্দল নিয়ে বিজেপি’র বোর্ড সালারে।

মধ্যবঙ্গ নিউজ ডেস্কঃ মুর্শিদাবাদে পঞ্চায়েত ভোট ঘোষণার সময় থেকেই তৃণমূলের টিকিট না পাওয়া প্রার্থীদের নির্দল আসনে লড়াইয়ে সমর্থন করেছিলেন নিয়ে বিদ্রোহী মনোভাব ছিল ভরতপুরের তৃণমূল বিধায়ক হুমায়ুন কবিরের। দলের বিরুদ্ধে গিয়েও নির্দল নিয়ে বরাবরই মুখ খুলেছেন এই বিধায়ক। নির্বাচনের দিন এগিয়ে আসতেই নির্দল নিয়ে করেছেন প্রচারও। ভোটে জেতার পরও বারবার নির্দলের হয়ে মুখ খুলেছেন তৃণমূল বিধায়ক।

তবে এবার হুমায়ুনগড় সালারে দেখা গেল এ কোন ছবি? হুমায়ুন কবির সমর্থিত নির্দল প্রার্থীদের নিয়েই গ্রাম পঞ্চায়েত বোর্ড গঠন করল বিজেপি। সালারের টেঁয়া বৈদ্যপুরে ছিল না বিজেপি’র নিরঙ্কুশ সংখ্যাগরিষ্ঠতা, তবে কীভাবে? ভরতপুর ২ নম্বরের টেঁয়া বৈদ্যপুর গ্রাম পঞ্চায়েতে মোট আসন ছিল ১৯ টি। যার মধ্যে বিজেপি জেতে ৮ টি আসনে, ২ টি আসন পায় তৃণমূল ও ৩ টি আসন পায় কংগ্রেস, ২ টি আসন পায় সিপিএম, ৪ টি আসনে জেতেন নির্দল প্রার্থীরা।

তবে বুধবার পঞ্চায়েতে এই চারজন বিধায়ক হুমায়ুন কবির সমর্থিত নির্দল প্রার্থী বিজেপি’র প্রধানকে সমর্থন করে বোর্ড গঠন করেন। বিধায়ক বলেছিলেন, নির্দল থেকে থেকে জয়ের পরে তৃণমূলে আনবেন সকলকে। তবে কেন খেলা ঘুরে গেল প্রশ্ন উঠছে রাজনীতি মহলে। তবে এই জয়ে উচ্ছ্বসিত বিজেপি প্রধান টুকু রাজবংশী, মানুষের জন্য কাজের আশ্বাসও দেন তিনি।