Beldanga NIA: বেলডাঙ্গায় তদন্তে এনআইএ !

মধ্যবঙ্গ নিউজ ডেস্কঃ মুর্শিদাবাদের  বেলডাঙায় বোমা বিস্ফোরণ কাণ্ডে এবার তদন্তে এল  কেন্দ্রীয় তদন্তকারি সংস্থা। গত ১৭ ই জানুয়ারি বেলডাঙা থানার রামেশ্বরপুর এলাকায় বোমা বাঁধতে গিয়ে বিস্ফোরণে মৃত্যু হয়ইয়াছউদ্দিন শেখ নামে এক ব্যক্তির।  বিস্ফোরণের জেরে একটি ঘরের ছাদ উড়ে যায়। ঘটনাস্থলে তল্লাশি চালিয়ে পুলিশ ওই ভাঙা ঘর থেকে ৭৫টি সকেট বোমা এবং বোমা তৈরির প্রচুর সরঞ্জাম উদ্ধার করে।

এই ঘটনায় জেলা পুলিশ তদন্ত শুরু করে। এর পর এই ঘটনায় তিন মাসের মধ্যে পাঁচ অভিযুক্তকে গ্রেফতার করে পুলিশ। তথ্যপ্রমাণের ভিত্তিতে বিস্ফোরণের ঘটনার আট মাস পর কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রকের নির্দেশে এই মামলার তদন্তভার নিয়েছে  কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। সোমবার ঘটনাস্থলে যান এনআইএ’র প্রতিনিধি দল। এদিন প্রথমে বিস্ফোরণ  স্থলে গিয়ে খতিয়ে দেখার পর বোমা বিস্ফোরনে নিহত ইয়াছউদ্দিন শেখের বাড়িতে গিয়ে মৃতের স্ত্রীর সাথে কথা বলেন এনআইএ অফিসাররা।

মৃতের স্ত্রী জানান, কিভাবে তার স্বামীর মৃত্যু হল, কি কাজ করত – এইসব জিজ্ঞেস করা হয় তাকে। কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার পরিদর্শন ঘিরে মৃতের আত্মীয়রা আশাবাদী। সঠিক তদন্তের দিকেই তাকিয়ে সকলে।