মালদা থেকে চলবে অমৃত ভারত এক্সপ্রেস, দাঁড়াবে ফারাক্কায়

নিজস্ব সংবাদদাতা, ফারাক্কাঃ  মালদা থেকে শুরু হল অমৃত ভারত এক্সপ্রেসের যাত্রা। শনিবার অযোধ্যা থেকে ৬টি বন্দে ভারত ও ২টি অমৃত ভারত এক্সপ্রেসের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এর মধ্যে রয়েছে মালদা থেকে মালদা টাউন স্টেশন থেকে বেঙ্গালুরু টার্মিনাস পর্যন্ত একটি অমৃত ভারত এক্সপ্রেস। শনিবার  প্রধানমন্ত্রীর উদ্বোধনের পর ট্রেনটি মালদা স্টেশন থেকে ছাড়ে সকাল ১১টা নাগাদ। বেলা ১২.২০ নাগাদ ট্রেনটি এসে পৌঁছায় নিউ ফারাক্কা স্টেশনে। সেখানে ট্রেন থেকে নামেন মালদহের ডিআরএম বিকাশ চৌবে, মালদা উত্তরের খগেন মুর্মু , পুর্ব রেলের সিপিআরও কৌশিক মিত্র সহ রেলের আধিকারিকেরা। শনিবার  নিউ ফারাক্কা স্টেশনে অমৃত ভারত এক্সপ্রেসকে স্বাগত জানাতে বহু উৎসুখ মানুষ উপস্থিত ছিলেন।  এখন এই ট্রেনটি মালদা থেকে সপ্তাহে একদিন চলবে। বেললুরু পৌঁছাতে সময় লাগবে প্রায় ৪২ ঘণ্টা। মালদা থেকে ছাড়ায় পর নিউ ফারাক্কা স্টেশনে প্রথম থামবে এই ট্রেন।

রেল সূত্রে জানা গিয়েছে, রবিবার সকাল ৮ টা ৫০ মিনিটে   মালদা টাউন স্টেশন থেকে যাত্রা শুরু করবে এই ট্রেন । মঙ্গলবার ভোর ৩  টের সময় সেটি পৌঁছবে বেঙ্গালুরুতে। আবার অন্যদিকে বেঙ্গালুরু থেকে রবিবারে দুপুর ১ টা ৫০ মিনিটে   ছাড়বে অমৃত ভারত। সেটি মালদা এসে পৌঁছবে মঙ্গলবার ১১ টায়।  এক্ষেত্রে সময় লাগছে ৪২  ঘণ্টা।

সব মিলিয়ে ২২টি কামরা রয়েছে এই নতুন ট্রেনে। যার মধ্যে আটটি সাধারণ কামরা। যাত্রী স্বাচ্ছন্দের দিকে নজর দিয়ে আধুনিক সমস্ত বন্দোবস্ত রয়েছে অমৃত ভারত এক্সপ্রেসে। প্রতিটি কোচে রয়েছে সিসি ক্যামেরা, ডিজিটাল ডিসপ্লে বোর্ড, পর্যাপ্ত চার্জিং পয়েন্ট, আধুনিক শৌচালয় সহ আধুনিক সুযোগ সুবিধা। এই ট্রেন পাওয়ায় খুশি মালদা ও মুর্শিদাবাদের বাসিন্দারা।