পিএসসি-র পরীক্ষা, রেলমন্ত্রীর কাছে ট্রেন বাতিলের সিদ্ধান্ত বদলের অনুরোধ অধীরের

নিজস্ব সংবাদদাতা, বহরমপুরঃ প্রায় প্রত্যেক সপ্তাহে হয় শনিবার না হয় রবিবার লালগোলা শিয়ালদহ শাখায় রেল লাইনের কাজ চলায় দীর্ঘ সময় ট্রেন চলাচল বন্ধ  থাকছে। পূর্ব রেলের ঘোষণামতো চলতি সপ্তাহের শনিবারও ওই শাখায় ব্যহত হবে ট্রেন চলাচল। কিন্তু ওই দিন রাজ্যে পাবলিক সার্ভিস কমিশন আয়োজিত সিভিল সার্ভিস কমিশনের প্রিলিমিনারি পরীক্ষা আছে। সাধারণ মানুষের কাছে লাইফ লাইন ট্রেন। লালগোলা শিয়ালদহ শাখায় সেই ট্রেন চলাচল বন্ধ থাকলে কলকাতা সহ চারটি জেলার পরীক্ষার্থীরা অসুবিধায় পড়বেন।

শুধু মুর্শিদাবাদ জেলায় জঙ্গিপুর বাদ দিয়ে চারটি মহকুমাতে ৪৬টি পরীক্ষাকেন্দ্র হয়েছে। জেলা প্রশাসন সূত্রে জানা যায়,মোট পরীক্ষার্থীর সংখ্যা ১৮ হাজার ৫০০ জন। এদের একটা বড় অংশের ভরসা ট্রেন। তাই ওইদিন ট্রেন চলাচল বন্ধ থাকলে সময়ে পরীক্ষাকেন্দ্রে পৌঁছাতে পারবেন না বলে আশঙ্কিত তাঁরা।

এই অবস্থায় তাঁদের হয়ে রেলমন্ত্রীকে চিঠি লিখলেন বহরমপুরের সাংসদ তথা লোকসভায় কংগ্রেসের দলনেতা  অধীর চৌধুরী। ওই দিন ট্রেন চলাচল স্বাভাবিক রাখতে অনুরোধ করেন তাঁকে। যদিও বৃহস্পতিবার রাত পর্যন্ত রেলের তরফ থেকে কোনও সিদ্ধান্তই জানানো হয়নি। স্বাভাবিকভাবেই সাংসদের অনুরোধের পরেও ওইদিন ট্রেন না চললে বিকল্প পথ ভাবছেন পরীক্ষার্থীদের একাংশ।