২৫ নয় ৩২ এই বিকোচ্ছে আলু, চড়া সব্জির দরও

নিজস্ব প্রতিবেদনঃ কোন ভাবেই নিয়ন্ত্রনে আনা যাচ্ছে না আলুর দাম, সাথে টেক্কা দিয়ে বাড়ছে সব্জির দরও। গত রবিবার বহরমপুরের বিভিন্ন সব্জির বাজারে ডিসট্রিক্ট এনফোর্সমেন্ট অফিসার সহ আধিকারিকরা পরিদর্শন করে সরকার নির্ধারিত ২৫ টাকা কেজি দরে আলুর দাম বেঁধে দিলেও- মঙ্গলবারও সেই চড়া দাম অব্যাহত আলুর। এদিন শহরের বিভিন্ন বাজারে ৩২ টাকা কেজি দরে বিকোয় আলু। সাথে আগুন সব্জির দাম। প্রশাসনিক নির্দেশ থাকলেও কেন আলুর দাম কেজি প্রতি ২৫ টাকা হচ্ছে না? কেনই বা লাগাম ছাড়া সব্জির দাম? যে প্রশ্নে এক প্রকার দিশেহারা সব্জি ও আলু ব্যবসায়িরা। আলু বিক্রেতারা বলছেন, মহাজনদের থেকে কমে কিনতে পারলেই বাজারে আলুর দামও কমবে।

আলুর সাথে সব্জির দামও চড়া। পটল থেকে পেঁপে, চাল কুমড়ো, মূলো, লঙ্কা, ওল, বিভিন্ন সব্জির দাম একটু কমেছে আগের তুলনায়। সব্জি বিক্রেতারা বলছেন, বিগত দিনে যেখানে কোন সব্জিই ৫০ টাকার নীচে ছিল না, সেই ক্ষেত্রে বর্তমানে একটু হলেও সব্জির দাম কমেছে।

একদিকে আলুর দাম নাগালের বাইরে, অন্যদিকে সব্জির দামও চড়া- মূল্যবৃদ্ধিতে নাজেহাল আম জনতা। বাজারে এসে হিমশিম অবস্থায় ক্রেতারা। বাজারে এসে কি কিনবেন, কি কিনবেন না , বুঝে উঠতেই পারছেন না অনেকেই।