হস্তশিল্পের প্রসারে হস্তশিল্প প্রতিযোগীতা বহরমপুরে

Madhyabanga News : হস্তশিল্পের জন্য মুর্শিদাবাদের খ্যাতি বরাবরের। সেই হস্তশিল্প এবং শিল্পীদের উৎসাহিত করতে বিশেষ এক উদ্যোগ। প্রতিযোগিতা সাথে প্রদর্শনী, সব নিয়েই বিশেষ আয়োজন মুর্শিদাবাদ জেলা শিল্প কেন্দ্রের ।
শিল্প কেন্দ্রের পরিচালনায় দুদিন ব্যাপী হস্তশিল্প প্রতিযোগীতার সূচনা হল মঙ্গলবার বহরমপুরে।এদিনের এই প্রতিযোগিতার উদ্বোধন করেন মুর্শিদাবাদ জেলা অতিরিক্ত জেলাশাসক উন্নয়ন নির্মাল্য ঘরামী, মুর্শিদাবাদ জেলা পরিষদ সভাধিপতি সামসুজ্জোহা বিশ্বাস, মুর্শিদাবাদ জেলা শিল্প কেন্দ্রের জিএম তন্ময় ব্রহ্ম , কর্মাধ্যক্ষ শাহনাজ বেগম। হস্ত শিল্প এবং শিল্পীদের কদর বাড়াতে মূলত এই উদ্যোগ। যে উদ্যোগের সাফল্য কামনা করলেন প্রত্যেকেই।
প্রায় ৩০০ জন শিল্পীর হাতে তৈরি নানান সামগ্রী প্রদর্শিত রয়েছে এই প্রতিযোগিতা কেন্দ্রে। সেখান থেকেই ১২ টি সামগ্রী বাছাই করা হবে। হস্তশিল্প প্রতিযোগিতায় নজরকারা সামগ্রী নিয়ে পরবর্তীতে রাজ্য স্তরে অংশ নেবেন শিল্পীরা। সেখানেই বিজয়ীদের পুরস্কৃত করা হবে । পাট থেকে বাঁশ, কাপড়ের ওপর নকশা থেকে বেতের সামগ্রী – ঘর সাজানোর প্রচুর জিনিস নিয়ে হাজির শিল্পীরা। প্রত্যেকেই প্রতিযোগিতা ঘিরে অত্যন্ত উৎসাহী।