সুতিতে রাস্তায় জাল ফেলে মাছ ধরলেন গ্রামের মানুষ, রাস্তা নিয়ে ক্ষোভ

মেহেদি হাসানঃ সুতিঃ বর্ষা হোক বা শরৎ – যে কালই হোক না কেন সামান্য বৃষ্টিতেই এই রাস্তায় জল জমে বেহাল দশা হয় । দিন কয়েকের বিক্ষিপ্ত বৃষ্টিতে রাস্তায় জল জমে হাঁটা চলার অযোগ্য। চরম সমস্যার সম্মুখীন হতে হচ্ছে মুর্শিদাবাদের সুতি ১ নম্বর ব্লকের নূরপুর গ্রাম পঞ্চায়েতের অন্তর্গত নয়া বাহাদুরপুর গ্রামের বাসিন্দাদের। প্রতিবাদে রাস্তার জলে জাল ফেলে ক্ষোভ প্রকাশ করলেন স্থানীয়রা।  অভিযোগ, গ্রামের প্রধান রাস্তা এটিই। অথচ সেই রাস্তায় নেই কোন নিকাশি ব্যবস্থা। একদিকে জমে থাকা জল, ওপরদিকে রাস্তার পিচ উঠে যাওয়ায় সৃষ্টি হয়েছে গর্তের, আর তাতেই বিভিন্ন সময়ে ঘটছে দুর্ঘটনা। স্থানীয় পঞ্চায়েত কে জানিয়েও হয়নি কোন সুরাহা, দাবী গ্রামবাসীদের।

জল জমে থাকায় রাস্তা সংলগ্ন দোকানদাররাও ক্ষতির মুখে। রাস্তা নিয়ে ক্রমশ ক্ষোভ বাড়ছে এলাকায়। স্থানীয় প্রশাসন কেন নজর দিচ্ছে না? এই প্রশ্ন স্থানীয়দের । তাদের দাবী অবিলম্বে রাস্তা সারাই করে ড্রেনের মাধ্যমে জল নিকাশির ব্যবস্থা করা হোক।

যদিও রাস্তায় জল যন্ত্রনা নিয়ে স্থানীয় পঞ্চায়েত প্রধান বা ব্লক প্রশাসনের কোন প্রতিক্রিয়া মেলেনি। কবে রাস্তা সংস্কার হবে, জল যন্ত্রনা থেকে মুক্তি মিলবে সে দিকেই তাকিয়ে রয়েছেন নয়া বাহাদুরপুর গ্রামের বাসিন্দারা।