সাগরপাড়ায় এসএফআই’এর সমাবেশ থেকে পঞ্চায়েতের প্রস্তুতি সিপিএমের ?

মধ্যবঙ্গ নিউজ ডেস্কঃ শনিবার মুর্শিদাবাদের সাগরপাড়া হাইস্কুলের মাঠে অনুষ্ঠিত হল এসএফআই’এর মুর্শিদাবাদ জেলা সমাবেশের  প্রকাশ্য সমাবেশ। বিশাল এই জনসমাবেশে উপস্থিত ছিলেন ডিওয়াইএফআই রাজ্য সম্পাদক মীনাক্ষী মুখার্জি, এসএফআই নেতা ময়ূখ বিশ্বাস, প্রতীক উর রহমান, নেত্রী  দীপ্সিতা ধর ।

এদিন এস এফআই এর প্রকাশ্য সমাবেশের মঞ্চে জেলার প্রবীণ কমরেড নৃপেণ চৌধুরীকে সম্বর্ধনা জ্ঞাপনের মাধ্যমে এই সমাবেশের সূচনা হয়। বক্তৃতা দেন প্রতিকুর রহমান, দীপ্সিতা ধর ও শেষে বক্তব্য দেন মীনাক্ষী মুখার্জি।

জনসমুদ্রের মধ্যে আওয়াজ উঠছিল ‘চোর ধরো জেলে ভরো’। সমর্থকরা বাস, ট্রেকার, এমনকি লরি করে জেলার বিভিন্ন প্রান্ত থেকে এসেছিলেন সমাবেশে যোগ দিতে। এই সমাবেশে তরুণ এসএফআই সমর্থকদের উপস্থিতি ছিল চোখে পড়ার মতো। ভিড় উপচে পড়ছিল সাগরপাড়া হাইস্কুলের মাঠে।

সমাবেশে আগুন হুংকারে তৃণমূল ও বিজেপিকে নিশানায় রেখে তোপ দাগেন ডিওয়াইএফআই  নেত্রী মীনাক্ষী মুখার্জি। তাঁর হুংকরের প্রত্যুত্তরে হাততালিতে ছেয়ে যাচ্ছিল মাঠ । দুপুর সাড়ে ৩ টায় শুরু হয়ে বিকেলে সাড়ে ৫ টায় সমাবেশ সমাপ্তি হয়। রোদ মাথায় করে মানুষ বক্তৃতা শোনেন। তারপর একে একে শহীদ বেদিতে পুষ্পার্ঘ্য দিয়ে সম্মান জানান স্থানীয় কমরেডরা।

পতাকা উত্তোলন করে ২৩ তম জেলা সম্মেলনের সূচনা করেন এস এফ আই এর সর্ব ভারতীয় সাধারণ সম্পাদক ময়ূখ বিশ্বাস। রাজনৈতিক মহলের ধারণা,  পঞ্চায়েত ভোট আসন্ন তার আগে ছাত্রদের সম্মেলনের এই সমাবেশ থেকে জলঙ্গিতে হারানো মাটি ফেরত পেতে চাইছে বামেরা।