শুরু মাধ্যমিক , স্কুল গেটে ভিড় অভিভাবকদের

করোনা অতিমারি আবহে সতর্কতা নিয়ে অন লাইনে নয় একেবারে খাতায় কলমে সোমবার থেকে শুরু হল মাধ্যমিক পরীক্ষা । এদিন বেলা ১১ টা ৪৫ মিনিটে পরীক্ষা কেন্দ্র গুলিতে পরীক্ষার্থীরা প্রবেশ করে। বহরমপুরের বিভিন্ন পরীক্ষা কেন্দ্রগুলিতে কড়া সতর্কতার মধ্যে শুরু হয় পরীক্ষা।

করোনা বিধি মেনে মাস্ক, স্যানিটাইজারের ব্যবস্থা থাকে। প্রশ্নপত্র পড়ার জন্য পড়ুয়ারা সময় পাবে ১৫ মিনিট। দুপুর ১২টা থেকে শুরু করা যাবে উত্তর লেখা। পরীক্ষা শেষ হয় বিকেল ৩টেয়। প্রথমদিন পরীক্ষা প্রথম ভাষার। পরীক্ষা কেন্দ্রের বাইরে অভিভাবকরা অপেক্ষারত। করোনা কালে বন্ধ ছিল স্কুল, ব্যাঘাত ঘটে পড়াশোনার। সব ঝড় ঝাপটা সামলে জীবনের বড় পরীক্ষায় সন্তানরা। কোভিডকালের পরে এই প্রথম বড় পরীক্ষা ঘিরে অভিভাবকরাও ছিলেন উচ্ছ্বসিত। বহরমপুর স্কুলগুলির গেটের বাইরে দেখা যায় অভিভাবকদের ভিড়ও।

২০২১ এ করোনার ভয়াবহতায়  হয়নি মাধ্যমিক পরীক্ষা। যদিও এবার করোনা বিধি মেনে শুরুল হল পরীক্ষা। আগামী ৮ দিন চলবে পরীক্ষা। ছাত্র ছাত্রীদের সুরক্ষার ওপর বিশেষ নজর স্কুলে স্কুলে। গোরাবাজার আইসিআই’এর প্রধান শিক্ষক  ডঃ জয়ন্ত দত্ত জানান,  দূরত্ববিধি বজায় রাখতে প্রতিটি ক্লাসে বেঞ্চের সংখ্যাও কমানো হয়েছে।