শিশু দিবসে মজার হাট মেরি ইমাকুলেট স্কুলে, চোখ ধাঁধানো প্রদর্শনী

মধ্যবঙ্গ নিউজ ডেস্কঃ  শিশু দিবসে কর্মকুশলতার নজির গড়ল বহরমপুরের মেরি ইমাকুলেট স্কুল  (MIS)  । স্কুলের  ডায়মন্ড জুবিলী বর্ষে শিশু দিবসেও বিশেষ চমক ছিল  বহরমপুর মেরি ইমাকুলেট স্কুলে । সকাল থেকেই ছাত্র ছাত্রীদের বিভিন্ন স্টলে দেখা গেল  উৎসাহী পড়ুয়ারাদের ভিড় । কী ছিল স্টলে ?  বিভিন্ন ধরণের প্রজেক্ট নিয়ে স্টল দিয়েছিল  ছাত্র ছাত্রীরা।

করোনার জেরে গত দুবছর এই শিশু দিবসের অনুষ্ঠানে অংশ নিতে পারেনি ছাত্র ছাত্রীরা, এবার তা কাটিয়ে উঠে ফের বাড়তি উচ্ছ্বাস উন্নাদনায় মেতে উঠেছে ছাত্র ছাত্রীরা। খুদে পড়ুয়ারাও বিভিন্ন ধরনের পোজেক্ট নিয়ে শিশু দিবসের অনুষ্ঠানে সামিল হয়েছে।

 

ছিল  বিভিন্ন ধরনের গেম, আর্ট, বাচ্চাদের হাতের কাজ ।  খাবার সহ নানা স্বাদের স্টলে সেজে উঠেছিল স্কুল চত্বর। ছিল নানা স্বাদের  বই এর স্টলও। দুবছর পর এবারের শিশু দিবসে সব মিছিলে বহরমপুর মেরি ইমাকুলেট স্কুলের ছাত্র ছাত্রীরা ছিল উচ্ছ্বসিত।

 

শিক্ষিকা অর্চিতা সেনগুপ্ত জানান,  প্রতি নিয়ত পরিবর্তনের সাথে সাথে মানুষের জীবনেও পরিবর্তন ঘটছে সর্বদা। করোনা কালের পর ছাত্র ছাত্রী ও শিক্ষক শিক্ষিকাদের মধ্যে এই আবেগ যেন এবার নতুন মাত্রা পেয়েছে।

শিশু দিবসের অনুষ্ঠানের স্টল থেকে যে অর্থ উঠবে তা দিয়ে নানা সেবামূলক কাজে ব্রতী হয় বহরমপুর মেরি ইমাকুলেট স্কুল। এবারও সেই উদ্যোগ নেওয়া হবে বলে জানান স্কুল কতৃপক্ষ। এদিন অভিভাবক থেকে প্রাক্তন ছাত্র ছাত্রীরাও শিশু দিবসের অনুষ্ঠানে শামিল  হয়েছিলেন। পুরনো স্কুলে এসে প্রাক্তনীরাও আবেগে বাসলেন। অভিভাবকরা আবার এই অনুষ্ঠানে সামিল হতে পেরে তারাও খুশি।