শিশুদের অধিকার রক্ষায় ইউনিসেফ ইন্ডিয়ার ন্যাশনাল অ্যাম্বাসেডার হলেন অভিনেতা আয়ুষ্মান খুরানা

ইউনিসেফ ইন্ডিয়ার শিশু অধিকারের ন্যাশনাল অ্যাম্বাসেডার (@UNICEFIndia National Ambassador)  নিযুক্ত হলেন  ভিকি ডোনার ছবির নায়ক , জাতীয় পুরস্কার বিজয়ী অভিনেতা আয়ুষ্মান খুরানা Ayushmann Khurrana (@ayushmannk)।  শনিবার উনিসেফ এক অনুষ্ঠানে  তাঁকে এই আন্তর্জাতিক সংস্থার ‘জাতীয় অ্যাম্বাস্যাডার’ National Ambassador রূপে মনোনীত করেছে। প্রায় দু’বছর ধরে ইউনিসেফ ইন্ডিয়ার  সেলিব্রিটি অ্যাডভোকেট হিসাবে কাজ করেছেন আয়ুষ্মান। নতুন দায়িত্ব পেয়ে অভিনেতা বলেন, “ইন্টারনেট ব্যবহারের সময় শিশুদের সুরক্ষা, সামাজিক মাধ্যম ব্যবহার করে শিশুদের হেনস্তা করার ঘটনা, তাদের মানসিক স্বাস্থ্য বিকাশ এবং ছেলেমেয়ে নির্বিশেষে শিশুদের সমান অধিকার নিয়ে আমি ইতিমধ্যে কাজ করেছি”।

ভারতের শিশুদের সুস্থভাবে বেঁচে থাকার অধিকারের সুরক্ষা,  সুস্বাস্থ্য এবং সুরক্ষিত থাকার অধিকার ও শিশুদের উন্নয়নের বিষয়গুলোতে তাদের কণ্ঠস্বরকে আরো বেশি জোড়ালো করার জন্য তিনি কাজ করতে অঙ্গীকার করেছেন আয়ুষ্মান । তিনি জানান,   তিনি আগে ইউনিসেফের সেলিব্রিটি অ্যাডভোকেট হিসাবে শিশুদের জন্য কাজ করেছেন এবং বাচ্চাদের সঙ্গে অনেক কথাবার্তা বলেছেন। নতুন দায়িত্ব পেয়ে খুশি তিনি। শিশুদের অধিকারের জন্য জোর গলায় সওয়াল করবেন বলেও জানিয়েছেন আয়ুষ্মান।

শনিবার ওই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ভারতে   ইউনিসেফের প্রতিনিধি সিনথিয়া ম্যাকাফ্রি (Cynthia McCaffrey) ।  শিশু বিকাশের কাজে এদেশে খুরানাকে পাশে পাওয়ার আনন্দ প্রকাশ করেন তিনি । সিনিথিয়া বলেন,  “সব শিশুদের সুন্দর ভবিষ্যতের জন্য আমরা ওনার সঙ্গে শিশু সুরক্ষা বাড়ানো, শিশুদের ওপর নির্যাতন বন্ধ করা, তাদের মানসিক স্বাস্থ্যের উন্নতি এবং ছেলে মেয়ে নির্বিশেষে সমান অধিকার রক্ষার জন্য কাজ করব,”।