শব্দবাজিই হলো কাল ! নিষেধ না মানায় অকালে গেল প্রাণ

মধ্যবঙ্গ নিউজ ডেস্কঃ কালীপুজোর পরের দিন অর্থাৎ মঙ্গলবার রাতে রহস্যজনকভাবে মৃত্যু হল ৩২ বছর বয়সী যুবক পল্লব সরকারের। ঘটনা সূত্রের খবর, ওইদিন ফরাক্কা থানার অন্তর্গত আকুরা ফিডার ক্যানেল সংলগ্ন এলাকায় কালী মন্দিরের চত্বরে শব্দ বাজি ফাটাচ্ছিলেন, পল্লব ও তাঁর স্থানীয় বন্ধুরা। সেখানেই বাজি ফাটাতে গিয়ে অসাবধানতাবশত দুর্ঘটনা ঘটে, গুরুতর আঘাত পান পল্লব সরকার। তৎক্ষণাৎ হাসপাতালে নিয়ে যাওয়া হলে তাঁকে মৃত বলে ঘোষণা করেন ডাক্তারেরা।

মঙ্গলবার রাতের এই ঘটনার পর এলাকায় চাঞ্চল্য সৃষ্টি হয়। সূত্রের খবর, মৃত পল্লব সরকারের বাড়ি ফরাক্কা থানার মহাদেব নগর গ্রাম পঞ্চায়েতের আকুরা গ্রামে। ওই দিন সন্ধ্যায়, পেশায় রঙ মিস্ত্রি ওই যুবক ও তাঁর বন্ধুরা নিষিদ্ধ শব্দ বাজি ফাটাচ্ছিলেন। শব্দ বাজির উপরে বসানো ছিল স্টিলের ঘটি, বোমা ফাটার সময় সেই ঘটি ছিটকে এসে লাগে যুবকের গায়ে। গুরুতর আহত অবস্থায় তাঁকে সামশেরগঞ্জের তারাপুর হাসপাতালে নিয়ে যাওয়া হলে চিকিৎসকরা মৃত বলে ঘোষণা করেন পল্লবকে। নিষিদ্ধ শব্দ বাজি ফাটাতে গিয়ে এই যুবকের মৃত্যুর ঘটনায় ফারাক্কা থানার পুলিশ ১০ জনকে গ্রেপ্তার করেছে। আজ ধৃতদের জঙ্গিপুর কোর্টে পাঠান হয়।

মঙ্গলবার রাত ৯টা নাগাদ এই দুর্ঘটনাটি ঘটে। মৃতদেহ উদ্ধার করে ময়নাতদন্তে পাঠিয়েছে ফারাক্কা থানার পুলিশ। জানা গিয়েছে, মৃত পল্লব সরকারের বিয়ে হয়েছিল কিছুদিন আগেই। তাঁর একটি ছোট মেয়েও রয়েছে। ঘটনায় শোকাহত পল্লব সরকারের পরিবার।