রনগ্রাম ব্রিজ চালুর দাবীতে বিক্ষোভ ডেপুটেশন কংগ্রেসের

নিজস্ব প্রতিবেদনঃ কান্দী বহরমপুর রাজ্য সড়কের দ্বারকা নদীর উপর গুরুত্বপূর্ণ যোগাযোগের মাধ্যম এই রণগ্রাম ব্রিজ।একটানা দীর্ঘদিন বন্ধ থাকার পর সচল হলেও ফের এবছর পুজোর আগেই বেশ কিছু দিন ধরে বন্ধ। তারই প্রতিবাদে মঙ্গলবার কান্দী মহকুমা শাসককে ডেপুটেশন দিল কংগ্রেস। এদিন সকালে কান্দীর পাখমাড়া ডোব থেকে মিছিল করেছে কান্দী মহকুমা শাসকের দপ্তরে ডেপুটেশন দিতে যায় কান্দীর ও ভরতপুরের কংগ্রেস বিধায়ক সহ স্থানীয় কংগ্রেস নেতা কর্মীরা। তাদের দাবী বিগত কয়েক বছরেও দুর্গা পুজর আগে বন্ধ হয়ে যায় রনগ্রাম ব্রিজ। এবছরও কোন বিকল্প রাস্তার ব্যাবস্থা না করে পুজোর ঠিক আগে ব্রিজের ওপর দিয়ে যানবাহন চলাচল বন্ধ করে দেওয়া হয়েছে। রনগ্রাম ব্রিজ বন্ধ না রেখে দ্রুত হাল ফেরানোর দাবীতে এবং পুনরায় সচল করার দাবীতে এবং অবিলম্বে নতুন ব্রিজের কাজ শেষ করার দাবী জানিয়ে এদিন প্রতিবাদ মিছিল করে মহকুমা শাসকের অফিসে স্মারকলিপি জমা দেয় কংগ্রেস। এবং ব্রিজ সংক্রান্ত ব্যাপারে যে কোন সিদ্ধান্ত নেওয়ার আগে সব রাজনৈতিক দল মিলে আলোচনার দাবিও জানায় কংগ্রেস নেতৃত্ব।

স্মারকলিপি জমা দিতে আসার সময় মহুকুমা শাসকের দপ্তরে প্রবেশের সময় কংগ্রেস কর্মীদের ভেতরে ঢুকতে বাধা দেয় পুলিশ ।সেখানেই স্লোগান তুলে বিক্ষোভ দেখায় কংগ্রেস কর্মীরা। উত্তেজনা সৃষ্টি হয় মহকুমা শাসকের অফিসের সামনে। যদিও পরে মহকুমা শাসককের কাছে স্মারকলিপি দেয় কংগ্রেস।

বিগত কয়েক বছরে ফাটল নজরে আসায় বড় সর বিপদের আশঙ্কায় বন্ধ রাখা হয় রনগ্রাম ব্রিজ। যার ফলে সমস্যায় পড়েন দুরপাল্লার চালক থেকে,যাত্রী বোঝাই বাস ও নিত্য যাত্রীরা। বাস চালক থেকে করমিদেরও দাবী ব্রিজ বন্ধ না রেখে মেরামত করে তা সচল করার ব্যাবস্থা করা হোক।