মুর্শিদাবাদের স্কুলেই পড়বে দোস্তজীর তিন খুদে

মধ্যবঙ্গ নিউজ ডেস্কঃ  বুধবার সকালে দোস্তজী’র অভিনেতাদের নিয়ে রঘুনাথগঞ্জের একটি বেসরকারি আবাসিক স্কুলে উপস্থিত হলেন চলচ্চিত্র পরিচালক প্রসূন চ্যাটার্জি । ছবির খুদে শিল্পীদের পড়াশোনার সমস্ত দায়িত্ব নেবে ওই স্কুল। স্কুলের ছাত্রছাত্রীও সেদিন উপস্থিত ছিল এই শিল্পীদের দেখতে। স্কুলের মাঠে আয়োজন করা করা হয়েছিল একটি ছোট সংবর্ধনা অনুষ্ঠানের। সেখানে পরিচালক তাঁর অনুরাগীদের অটোগ্রাফও দেন।

প্রসূন চ্যাটারজির সিনেমা ‘দোস্তজী’ বাংলা তথা সারাবিশ্বের সিনেপ্রেমীদের মনে জায়গা করে নিয়েছে। অর্জন করেছে বেশ কয়েকটি আন্তর্জাতিক পুরস্কারও। এই ছবিটির প্রক্ষাপটে রয়েছে মুর্শিদাবাদ। শুটিং হয়েছে এই জেলাতেই। ছবির মুখ্য চরিত্রে অভিনয় করেছে জেলার খুদে শিল্পী আশিক শেখ , আরিফ শেখ ও হাসনাহেনা ছবিতে যার চরিত্রের নাম জবা। এবার এই খুদে শিল্পীদের পড়াশোনার ব্যবস্থা সুনিশ্চিত করার জন্য এগিয়ে এল রঘুনাথগঞ্জ গাইডেন্স একাডেমী। আজকের দিনে শিক্ষার গুরুত্ব নিয়ে বলেন পরিচালক। এই স্কলারশিপের জন্য স্কুল কর্তৃপক্ষকে ধন্যবাদও জানান তিনি।

জেলার এই শিল্পীদের প্রতিভাকে সহযোগিতা করার জন্যই এই উদ্যোগ। এই তিনজনের পড়াশোনার সমস্ত ভার নিল রঘুনাথগঞ্জের গাইডেন্স একাডেমী নামের একটি বেসরকারি আবাসিক স্কুল। যেখানে উচ্চমাধ্যমিক স্তর পর্যন্ত সম্পূর্ণ স্কলারশিপে পড়াশোনা করবে দোস্তজীর এই শিল্পীরা, বিদ্যালয়ের তরফে জানান আলমগীর হোসেন। বিশ্বজোড়া খ্যাতির পর এবারে দোস্তজী পড়াশোনা করবে মুর্শিদাবাদেই। এই ছবিতে জবার চরিত্রে অভিনয় করেছে শিল্পী হাসনাহেনা। তাঁর মা বলেন, এই ছবিতে মেয়ে অভিনয় করেছে এবং তাঁর কাজ প্রশংসিত হয়েছে তাই খুব আনন্দিত এবং জেলাবাসী হিসাবে তিনি গর্বিতও।