বড়ঞায় ময়ূরাক্ষী ব্রিজে বন্ধ বাস, গাড়ি, বাইক চলাচল । শুরু সংস্কার

রবীন্দ্রনাথ কৈবর্ত্তঃ কান্দিঃ  শুরু হয়েছে কান্দির বড়ঞায় ময়ূরাক্ষী ব্রিজ  সংস্কারের কাজ। তাই বন্ধ করে দেওয়া হল যান চলাচল। ১৯ নভেম্বর (শনিবার) থেকে ২৬ নভেম্বর সেতুর উপর দিয়ে কোন গাড়িই  চালবে না।

কুলি থেকে  ফুটিসাকো যাওয়ার রাস্তায় এই ব্রিজ পরে। ফলে সমস্যায় পড়েছেন কান্দি, কুলির দিক থেকে বীরভূম, কলকাতা যাওয়ার যাত্রীরা। অন্যদিক থেকে ফুটিসাঁকো হয়ে কুলি, কান্দী, তারাপীঠ গামী বাসগুলিও ঘুরিয়ে দেওয়া হচ্ছে অন্য রুটে। বাস  চলাচলের জন্য ব্যবহার কর হচ্ছে কান্দী কাটোয়া রাজ্য সড়ক।  বিপাকে পড়েছেন বাইক চালকরাও।

১৯৯৪ সালে উদ্বোধন করা  হয়  ময়ূরাক্ষী নদীর উপর এই সেতু । খাতায় কলমে নাম, “ বিপ্লবী ননী সেতু”। সেতু উদ্বোধন করেছেন তৎকালীন মন্ত্রী মতীশ রায়। উপস্থিত ছিলেন তৎকালীন সেচমন্ত্রী দেবব্রত বন্দোপাধ্যায়, সেই সময়ের মুর্শিদাবাদ জেলা পরিষদের সভাধিপতি নৃপেন চৌধুরী। রাজ্য সরকারের  পূর্ত বিভাগই এই সেতুর দেখভাল করে। দীর্ঘদিন থেকেই সেতুর রাস্তা খারাপ ছিল। বাড়ছিল দুর্ঘটনাও।

অবশেষে শুরু হল সেতু সংস্কারের কাজ। ১৯ নভেম্বর (শনিবার) থেকে ২৬ নভেম্বর সেতুর উপর দিয়ে কোন গাড়িই  চালবে না।   ২৭ নভেম্বর থেকে যান চলাচলের জন্য  খুলে দেওয়া হবে ব্রিজ। তবে ৮ টন ওজনের কম গাড়িই সেতুর উপর দিয়ে যাতায়াত করতে পারবে।