বেলডাঙ্গায় এবার বৈদ্যুতিক চুল্লি ! কবে শুরু কাজ ?

মধ্যবঙ্গ নিউজ ডেস্কঃ বেলডাঙাবাসীর দীর্ঘদিনের দাবি মেনে শুরু হতে চলেছে বহু প্রতিক্ষিত বৈদ্যুতিক চুল্লি তৈরির কাজ । বেলডাঙার কুমারপুর ঘাটে তৈরি হবে এই বৈদ্যুতিক চুল্লি । বুধবার চুল্লি তৈরির জন্য  কুমারপুর শ্মশানের জমি পরিদর্শন করলেন বিধায়ক হাসানুজ্জামান সেখ  , পৌরসভার চেয়ারম্যান অনুরাধা হাজরা ব্যনার্জী সহ জনপ্রতিনিধিরা ।

এই কুমারপুর শ্মাশানে প্রতিদিনই মৃতদেহ সৎকার করতে আসেন বহু মানুষ। ঝড় বৃষ্টির সময় নানা সমস্যায় পড়তে হয় মৃতদেহ সৎকার করতে আশা মানুষদের। পৌরসভা ভোটের আগে এলাকায় বৈদ্যুতিক চুল্লির প্রতিশ্রুতি দেওয়া হয়। পৌরসভার  চেয়ারম্যানের দাবি,  খুব তাড়াতাড়ি টেন্ডার ডেকে  কাজ  শুরু করা হবে। পঞ্চায়েত নির্বাচনের আগেই কাজ শুরু হবে দাবি চেয়ারম্যানের।

এদিন জমিদাতা ও স্থানীয় মানুষের সাথে কথা বলেন বিধায়ক ও চেয়ারম্যান। এই বৈদ্যুতিক চুল্লি তৈরি হলে বহু মানুষ উপকৃত হবেন বলে আশাবাদী তাঁরা। বেলডাঙার  বিধায়ক হাসানুজ্জামান সেখ জানান, টেন্ডার প্রক্রিয়া প্রায় শুরু হয়েছে, দ্রুত কাজও শুরু হবে।  প্রায় ৩ কোটি ৭৫ লক্ষ  টাকা খরচ হবে এই চুল্লি তৈরীতে।

জমিদাতা থেকে থেকে এলাকার বাসিন্দা খুশি প্রশাসনের এই উদ্যোগে। বৈদ্যুতিক চুল্লি তৈরি হলে একদিকে যেমন মানুষের হয়রানি কমবে তেমনি পরিবেশ দূষণ থেকেও রক্ষা মিলবে এলাকার বাসিন্দাদের।
জমিদাতা অরুণ কুমার চ্যাটার্জী জানান, সাধারণ মানুষের কথা ভেবেই জমি দান করেছেন তিনি।