বিদ্যালয় স্তরের ফুটবল প্রতিযোগিতায় সেরার শিরোপা পেল লালবাগ

নিজস্ব সংবাদদাতা, বহরমপুরঃ জেলা বিদ্যালয় ক্রীড়া সংসদ আয়োজিত অনূর্ধ ১৪ ছেলেদের ফুটবল টুর্নামেন্টে চ্যাম্পিয়ন হল লালবাগ মহকুমা। প্রতিযোগিতায় দ্বিতীয় স্থান নিয়ে সন্তুষ্ট থাকতে হয়েছে সদর মহকুমাকে। সেই টুর্নামেন্টের ফাইনাল ম্যাচের সেরা হয়েছে নিমতলা হাইস্কুলের পড়ুয়া অরিত সর্দার। টুর্নামেন্টের সেরা হয়েছে রায়ধুব সিং বাহাদুর হাইস্কুলের পড়ুয়া অর্ক ভাস্কর।

ম্যাচের সেরাকে সংবর্ধনা জানাচ্ছেন জেলা ক্রীড়া সম্পাদক

করোনা অতিমারি পেরিয়ে এবছরই প্রথম শুরু হল কিশোরদের এই ফুটবল টুর্নামেন্ট। বৃহস্পতিবার জেলার পাঁচ মহকুমার পাঁচটি টিমের খেলা ছিল বহরমপুর ব্যারাকস্কোয়ারে। মোট ৮০ জন খুদে ফুটবলার এই প্রতিযোগিতায় অংশ নিয়েছিল। জেলা বিদ্যালয় ক্রীড়া সংসদের সাধারণ সম্পাদক গোলাম সাবির বলেন, “ চলতি মাসের দু’তারিখ এক সপ্তাহের মধ্যে এই ফুটবল টুর্নামেন্ট শেষ করার নির্দেশ দেয় রাজ্য বিদ্যালয় ক্রীড়া সংসদ। সেই মতো আমরা যতটা সম্ভব সবার সঙ্গে যোগাযোগ করে আজ এই প্রতিযোগিতার আয়োজন করতে পেরেছি।” তিনি আরও বলেন, “ জেলার বিদ্যালয়গুলিতে এখন পঞ্চম থেকে নবম শ্রেণীর প্রথম সামেটিভ পরীক্ষা চলছে। তা সত্তেও পড়ুয়ারা খেলায় যেমন স্বেচ্ছায় অংশ নিয়েছে তেমনি মহকুমা ও ব্লক পর্যায়ের দায়িত্বপ্রাপ্ত শিক্ষকরা স্বতস্ফুর্তভাবে উৎসাহী হওয়ায় এই প্রতিযোগিতা সম্পন্ন করা সম্ভব হয়েছে।”

এই প্রতিযোগিতা থেকে ২২ জন ফুটবলারকে বেছে নেওয়া হবে রাজ্য ফুটবল প্রতিযোগিতায় অংশ নেওয়ার জন্য। ঝাড়গ্রামে অনুষ্ঠিত সেই প্রতিযোগিতায় ভাল ফলের লক্ষে ওই ফুটবলারদের জন্য আবাসিক কোচিংয়েরও ব্যবস্থা করা হয়েছে বলে জানান সাবির। এদিন চ্যাম্পিয়ন দলের অধিনায়ক সাগর রায়ের হাতে পুরস্কার তুলে দেন জেলা পরিষদের শিক্ষা কর্মাধ্যক্ষ কৃষেন্দু রায়।