বিচার চেয়ে হুইল চেয়ারে জাকির Former state minister Jakir Hossain calls for protest demanding justice

জাকির হোসেনের উপর বোমা হামলার ঘটনায় দোষীকের শাস্তির দাবিতে মিছিলে শামিল হলেন জঙ্গিপুরের বিধায়ক জাকির হোসেন। নিমতিতা বিস্ফোরণে চক্রান্তকারীদের গ্রেফতারের দাবিতে অরঙ্গাবাদ নেতাজি মোড় থেকে শুরু হয় এদিনের পদযাত্রা। পদযাত্রায়  অংশগ্রহণকারীদের দাবি, মূল চক্রান্তকারীদের আড়াল করা হচ্ছে। পদযাত্রায় স্থানীয়দের দাবি, জাকির হোসেনকে খুনের জন্যই হামলা হয়েছিল। তাও প্রকৃত অপরাধীদের গ্রেফতার করেনি এনআইএ।

২০২১ সালের ১৭ ফেব্রুয়ারি রাতে নিমতিতা স্টেশনে বিস্ফোরণে গুরুতর ভাবে আহত হয়েছিলেন জাকির হোসেন, সেই সময় শ্রম দপ্তরের প্রতিমন্ত্রী ছিলেন জাকির।   জাকির কলকাতায় দলীয় বৈঠকে যাওয়ার জন্য ট্রেন ধরতে  নিমতিতা রেল স্টেশন হাঁটছিলেন। স্টেশনেই  ২ ও ৩ নম্বর প্ল্যাটফর্মের মাঝে অন্ধকারে পড়ে থাকা একটি ব্যাগে রাখা বোমার বিস্ফোরণ হয়।

ঘটনার তদন্তে  প্রথমে রাজ্য সরকারের  সিট  সিআইডিকে এই ঘটনার তদন্ত ভার দেয়। সিআইডি  তদন্ত চলাকালীন  এনআইএ তদন্তের ভার পায়।    বিস্ফোরণ কাণ্ডে সুতির  দুই বাসিন্দাকে  গ্রেফতার করে সিআইডি । ওইদুই ব্যক্তির  বিরুদ্ধেই প্রথম চার্জশিট দিয়ে তদন্ত চালিয়ে  যাওয়ার কথা এনআইএ  জানিয়েছে আদালতকে।

যদিও জাকির হোসেনের দাবি, এনআইএ তদন্তে ভরসা নেই তাঁর। চক্রান্তে যুক্ত  মূল অপরাধীদের গ্রেফতারের দাবি জানানো হয় বৃহস্পতিবারের মিছিলে।