কিছু নিয়ে থাকলে ফেরত দেওয়ার নির্দেশ মুখ্যমন্ত্রীর । সাগরদিঘির সভায় লোভ না করার নিদান

লোভ করবেন না। সাগরদিঘির সভা থেকে দলের কর্মীদের বার্তা দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়। বুধবার সাগরদিঘির  ধুমারপাহাড়ে প্রশাসনিক সভা হয়। সরকারি পরিষেবা প্রদান অনুষ্ঠানে  উপস্থিত ছিলেন সাংসদ আবু তাহের খান, সাংসদ খলিলুর রহমান, বিদ্যুৎ দপ্তরের  মন্ত্রী জেলা শাসক রাজর্ষি মিত্র, মুর্শিদাবাদ পুলিশ জেলার পুলিশ সুপার সুরিন্দর সিং,  জঙ্গিপুর পুলিশ জেলার পুলিশ সুপার ড. ভোলানাথ পান্ডে। মঞ্চে ছিলেন তৃণমূলের বিধায়করাও। এদিন মঞ্চ থেকে মমতা বন্দোপাধায় বলেন “ আমি শুধু তৃণমূলকর্মীদের কাছে একটা অনুরোধ করবো। লোভ করবেন না কেউ। একজন দু’জন খারাপ হতে পারে , সবাই খারাপ নয়। যদি কেউ অন্যায় করে থাকেন। মানুষের কাছে গিয়ে ক্ষমা চেয়ে নিন” ।

মুখ্যমন্ত্রী আরও বলেন , “  যদি কেউ কারো কাছ থেকে কোন প্রাপ্তি নিয়ে থাকেন। তাকে গিয়ে ফেরত দিয়ে দিন। মনে রাখবেন, তাতে মানুষের অনেক ভালো হবে। তাতে মানুষও আপনাকে ভুল বুঝবে না।  বারবার করে ক্ষমা চাইলে মানুষও ক্ষমা করে দেবে। এবং আমি মনে করি , মা, মাটি, মানুষ না থাকলে আমার কোন অস্তিত্ব থাকবে না”।

কোন সরকারি সুবিধা না পেলে দিদির দূতেদের সেই কথা জানেত বলেছেন মুখ্যমন্ত্রী। মমতা বন্দোপাধ্যায় বলেন , “ আমি চাই মানুষ পরিষেবা পাক। তারপরেও যদি বাকি থাকে। আপনাদের বাড়িবাড়ি লোক যাবে। দূতেরা যাবে। তাঁদের কাছে আপনাআর নামগুলো, এড্রেসগুলো, ফোন নাম্বারগুলো লিখিয়ে দেবেন”।

কাটমানি থেকে চাকরির জন্য টাকা নেওয়ার অভিযোগ বারবার উঠছে তৃণমূল কংগ্রেসের নেতা থেকে বিধায়কদের বিরুদ্ধে। এই নিয়ে বিভিন্ন এলাকায় দেখা গিয়েছে গোষ্ঠীকোন্দলও। রাজনৈতিক মহলের অভিমত,  পঞ্চায়েতের আগে জেলার সভায় ফের একবার দলের কর্মীদের সতর্ক করলেন মমতা বন্দোপাধায়্য।