দিদির সুরক্ষা কবচের প্রশিক্ষণ বহরমপুরে

মধ্যবঙ্গ নিউজ ডেস্কঃ তৃণমূল স্তরে সকল কর্মীদের মধ্যে দিদির সুরক্ষা কবচ কর্মসূচিকে পৌঁছে দেবার জন্য কীভাবে বুথে বুথে গিয়ে দিদির সুরক্ষা কবচ কর্মসূচি করতে হবে, কারা কারা থাকবেন এই কর্মসূচিতে তা নিয়েই শুক্রবার বহরমপুরে জেলা পরিষদ অডিটোরিয়ামে হয় আয়োজন করা হয় একটি প্রশিক্ষন শিবির। ব্লক ভিত্তিক ৫ জন করে প্রতিনিধি , ব্লক তৃণমূল সভাপতি, ব্লক যুব সভাপতি ও মহিলা নেত্রীদের প্রশিক্ষণ দেওয়া হয় এদিন। এছাড়াও বিধায়ক ও বিভিন্ন শাখা সংগঠনের সদ্যরাও এদিনের প্রশিক্ষণ শিবিরে অংশ নেন।

গত ২রা জানুয়ারী কলকাতার নজ্রুল মঞ্চে আনুষ্ঠানিক ভাবে সূচনা হয় দিদির সুরক্ষা কবচ কর্মসূচির। প্রতিটি জেলায় এই কর্মসূচিকে কার্যকরী করার লক্ষ্যেই চলছে নানা কর্মকান্ড। দিদির সুরক্ষা কবচের ২ মাস ব্যাপী কর্মসূচি শুরু হচ্ছে আগামি ১১ই জানুয়ারি থেকে। তার আগে ব্লক স্তরের দলীয় নেতৃত্বকে নিয়ে প্রশিক্ষণ শিবিরের আয়োজন করল বহরমপুর মুর্শিদাবাদ সাংগঠনিক জেলা তৃণমূল নেতৃত্ব।

এইদিনের প্রশিক্ষণ শিবিরে ছিলেন মুর্শিদাবাদ জেলা পরিষদের সভাধিপতি সামসুজ্জোহা বিশ্বাস, তৃণমূল সাংসদ আবু তাহের খান , ভগবানগোলার বিধায়ক ইদ্রিশ আলী, জলঙ্গীর বিধায়ক আব্দুর রাজ্জাক, বহরমপুর মুর্শিদাবাদ সাংগঠনিক জেলা মহিলা তৃণমূল সভানেত্রী সাহানাজ বেগম সহ জেলার অন্যান্য নেতৃত্বরা।

কলকাতা থেকে এই কর্মসূচি ঘোষণার পর গত ৪ঠা জানুয়ারী জেলা তৃণমূল কার্যালয়ে এই কর্মসূচির ঘোষণা করেন সাংগঠনিক জেলা তৃণমূল নেতৃত্ব। এরপর বিধায়নসভা এলাকায় কর্মসূচি নিয়ে বৈঠক করা হয়েছে। এবার ব্লক স্তরের নেতৃত্বদের নিয়ে দিদির সুরক্ষা কবচ নিয়ে প্রশিক্ষণ শিবিরে কীভাবে কর্মসূচিকে বাস্তবায়িত করা যায় তা নিয়ে পরামর্শ দেওয়া হল। পরবর্তীতে পঞ্চায়েত স্তরেও এই নিয়ে প্রশিক্ষণ দেওয়া হবে বলে তৃণমূল সূত্রে খবর।