জাকির একা কেন ? জাকিরের হয়ে সরব হয়ে প্রশ্ন অধীরের , তোপ রাজ্যকেও Adhir Demands Justice for Jakir

জঙ্গিপুরের তৃণমূল বিধায়ক জাকির হোসেনের হয়ে  সরব হলেন প্রদেশ কংগ্রেসের সভাপতি অধীর রঞ্জন চৌধুরী । বৃহস্পতিবার নিমতিতা বিস্ফোরণে চক্রান্তকারীদের গ্রেফতারের দাবিতে পথে নেমেছিলেন জাকির হোসেন। শুক্রবার ধূলিয়ানে ভোট প্রচারে এসে অধীর বলেন, “ জাকির হোসেনের এই প্রতিবাদের তারিফ করি। জাকির হোসেন একজন জনপ্রিয় জনপ্রতিনিধি বলে আমি মনে করি। জাকির হোসেনের উপর যে হামলা হয়েছে সেই হামলার আসামীদের গ্রেফতার করা জরুরী বলে আমি মনে করি”।

২০২১ সালের ১৭ ফেব্রুয়ারি নিমতিতা স্টেশনে বোমা বিস্ফোরণে গুরুতরভাবে আহত হন জাকির হোসেন। সেই সময় তিনি ছিলেন রাজ্য সরকারের শ্রম দপ্তরের প্রতিমন্ত্রী। এখনও হুইল চেয়ার ব্যবহার করতে হয় প্রাক্তন মন্ত্রীকে। জাকির হোসেনের অভিযোগ, বিস্ফোরণ করে  হত্যার পরিকল্পনা ছিল তাকে। ঘটনায় আহত হয়েছেন জাকিরের ২৭ জন অনুগামীও। সেই ঘটনায় প্রকৃত চক্রান্তকারীদের এখনও গ্রেফতার করেনি এনআইএ। ঘটনায় এনআইএ’র তদন্তকারী অফিসারদের বিরুদ্ধে সরব হয়ে বৃহস্পতিবার অরঙ্গাবাদে মিছিল করেন জাকির হোসেন। হুইল চেয়ারে করেই মিছিলে ছিলেন প্রাক্তন মন্ত্রী।

শুক্রবার ধূলিয়ানে ভোট প্রচারে এসে জাকির হোসেনের উপর হামলার ঘটনায় দোষীদের গ্রেফতার চাইলেন অধীর চৌধুরীও। তবে, রাজ্য সরকারের দিকেও তোপ দাগেন অধীর। রাজ্যের সরকারের তদন্তের সদিচ্ছা নিয়েও প্রশ্ন তোলেন বহরমপুরের সাংসদ। জাকির হোসেন একা কেন রাস্তায় ? তৃণমূল কংগ্রেসের বাকি বিধায়ক, সাংসদরা কোথায় ? এই প্রশ্নও তোলেন অধীর। অধীর বলেন, “ জাকির হোসেনের প্রতি অন্যায় হয়েছে। শুধু জাকির হোসেন কেন ? বাকি এমএলএ, এমপি’রা প্রতিবাদ করছেন না কেন ?”