কোটি টাকা নয়ছয়ের অভিযোগ পোস্ট অফিসে

নিজস্ব প্রতিবেদনঃ জলঙ্গীতে পোস্ট অফিস ঘেরাও করে বিক্ষোভ, উত্তেজনা. জলঙ্গী ব্লকের দয়ারামপুর গ্রামের ডি. পারশপুর শাখায় প্রায় ১ কোটি টাকা নয়ছয়ের অভিযোগ। পোস্ট অফিস ঘেরাও করে বিক্ষোভে ফেটে পড়লেন গ্রাহকরা। ডাক বিভাগের কর্মীদের হেনস্থা করে তালাবন্ধ করে রাখা হল দীর্ঘ সময়। বুধবার ঘটনাকে ঘিরে চাঞ্চল্য ছড়ায় মুর্শিদাবাদের জলঙ্গী ব্লকের দয়ারামপুর গ্রামের ডাক দপ্তরের পারশপুর শাখায়। স্থানীয়দের অভিযোগ, প্রাপ্য টাকা পাচ্ছেন না গ্রাহকরা। নানান টালবাহানায় হয়েছে টাকা নয়ছয়। যার প্রতিবাদে এদিন পোস্ট অফিস ঘেরাও করে রাখা হয়। টাকা নয়ছয়ের অভিযোগ ওঠে পোস্ট মাস্টার জীবন্নেসা খাতুন এর বিরুদ্ধে। পোস্ট মাস্টার, সাবডিভিশানাল অফিসার সহ পোস্ট অফিসের কর্মীদের তালাবন্ধ করে রাখা হয়।

যদিও টাকা নয়ছয়ের অভিযোগ অস্বীকার করেন পোস্ট মাস্টার। তার পাল্টা দাবি, তাকে জোর করে দায়িত্ব দেওয়া হয়েছে। আরও অভিযোগ, সাবডিভিশানাল ইন্সপেক্টর রবীন্দ্রনাথ মুর্মু তাকে কাজ করতে নিষেধ করেন এবং স্থানীয় বাসিন্দা বিষ্ণু চক্রবর্তীকে সমস্ত কাজ করার নির্দেশ দেন।

যদিও এই বিষয়ে সাবডিভিশানাল ইন্সপেক্টর রবীন্দ্রনাথ মুর্মুর দাবি, গোটা বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে। গ্রাহকরা তাদের প্রাপ্য টাকা পান সে বিষয় দ্রুত ব্যবস্থা নেওয়া হবে।

টাকা নয়ছয়ের অভিযোগে অন্যতম অভিযুক্ত বিষ্ণু প্রধান পলাতক বলেই স্থানীয় সূত্রে জানা যায়। ঘটনাস্থলে পুলিশ এসে বিক্ষোভকারীদের সাথে কথা বলে পরিস্থিতি আয়ত্তে আনে। ঘেরাও মুক্ত করা হয় পোস্ট অফিস কর্মকর্তাদের।

কোটি টাকা নয়ছয়ের অভিযোগ পোস্ট অফিসে from IMAGIN CTv on Vimeo.