আল কায়দা জঙ্গি সন্দেহে গ্রেফতার মুর্শিদাবাদের যুবক !

মধ্যবঙ্গ নিউজঃ জঙ্গি কার্যকলাপে যুক্ত থাকার অভিযোগে গ্রেফতার মুর্শিদাবাদ জেলার এক যুবক। ৩১ বছরের এই যুবক মুর্শিদাবাদ জেলার খড়গ্রাম থানার শেরপুর গ্রামের বাসিন্দা। হুগলী জেলার দাদপুর থানা এলাকায় এক আত্মীয়ের বাড়িতে বেড়াতে গিয়েছিলেন নাসিমউদ্দিন সেখ। গোপন সূত্রে খবর পেয়ে সেখান থেকেই তাঁকে গ্রেফতার করে ওয়েস্ট বেঙ্গল স্পেশাল টাস্ক ফোর্স।

স্থানীয় সূত্রে গিয়েছে , হুগলির দাদপুরে  হাজারপাড়া গ্রামে মামার বাড়ি নাসিমউদ্দিনের ।  রবিবার বিকেলে দাদপুরে মামার বাড়ি আসেন  আসেন নাসিমউদ্দিন । মঙ্গলবার ভোর ৫টা নাগাদ  গ্রামে ঢোকে পুলিশের গাড়ি। বাড়ির  দরজায় কড়া নাড়ে এসটিএফের অফিসাররা।   নাসিমের মামা গোলাম মোস্তাফা জানিয়েছেন , দরজা খুলতেই প্রশ্ন শুরু করে পুলিশ। নাসিম কোথায় ?  জিজ্ঞাসা করা হয় তাঁকে । নাসিমউদ্দিনের মামার দাবী, ওই সময়  তখন দোতলার ঘরে ঘুমোচ্ছিলেন নাসিমউদ্দিন ।  ঘরে ঢুকে  গ্রেফতার করা হয় তাঁকে ।

পুলিশ সূত্রে খবর, আলকায়দা জঙ্গি সংগঠনের সদস্য ছিলেন নাসিমউদ্দিন সেখ। বিভিন্ন সন্ত্রাসমূলক কার্যকলাপের সাথে যুক্ত ছিলেন তিনি। করতেন সন্ত্রাসমূলক মতাদর্শের প্রচার।  সূত্রের খবর, জেহাদি গোষ্ঠী আল কায়দার মতাদর্শ প্রচারের দায়িত্ব পালনের ভার ছিল নাসিমউদ্দিন সেখের কাঁধে। পুলিশ নাসিমউদ্দিন সেখের সাথে আল কায়দা জঙ্গি সংগঠনের যোগসূত্র খুঁজে পেয়ে তাঁকে হুগলী থেকে গ্রেফতার করে। প্রসঙ্গত, গত এক বছর ধরে ফেরার ছিল ধৃত নাসিমউদ্দিন সেখ।