আদর্শঃ ভালবাসা, জ্ঞান, সেবা। বহরমপুর মেরি ইমাকুলেট স্কুলের ৬০ বছর । বর্ণাঢ্য শোভাযাত্রা বহরমপুরে

মধ্যবঙ্গ নিউজ ডেস্কঃ ১৯৬২ সালে শহর বহরমপুরে ফাদার বিশপ মওরো প্রতিষ্ঠা করেন মেরি ইমাকুলেট স্কুল। আজ  বহরমপুরের মেরি ইমাকুলেট স্কুলের ৬০ বছর পূর্ণ করল। মেরি ইমাকুলেট স্কুলের প্রিন্সিপাল সিস্টার জেসিন্দা জানান, “নানান চড়াই উৎরাই এর মধ্যে দিয়ে আজকে আমরা এতো দূর আসতে পেরেছি। আরও অনেক পথচলা বাকি। ছেলে মেয়েদের আরও ভালোভাবে কিভাবে তৈরী করা যায়, সেই চেষ্টাই আমরা করবো।” তিনি আরও জানান “এই স্কুলের বহু ছাত্রী আজ দেশে বিদেশে নিজের চেষ্টায় নাম করেছে। আশাকরি ভবিষ্যতেও আরও এমন কৃতি আমরা পাবো।”

মেরি ইমাকুলেট স্কুল অ্যালুমনি অ্যাসোসিয়েশন (MISAA) এর প্রেসিডেন্ট ডাঃ দীপায়ন তরফদার জানান, “আজ এটা আমাদের কাছে সত্যি গর্বের দিন। আমি নিজেও এই স্কুলের ছাত্র ছিলাম। গর্ব বোধ করি এই স্কুলের ছাত্র হিসেবে।” শুক্রবার সকালে স্কুলের হীরক জয়ন্তী বর্ষ উদযাপন করা হয় বর্ণাঢ্য শোভাযাত্রার মাধ্যমে ।

এই শোভাযাত্রায় ছাত্রছাত্রী, শিক্ষক শিক্ষিকা ও প্রাক্তনীরা শোভাযাত্রার মাধ্যমে শহরের রাস্তায় বেড়িয়েছিলেন। শোভাযাত্রাটি ছিল দেখার মতো, সেখানে ভারতের বিভিন্ন রাজ্যের সংস্কৃতি তুলে ধরা হয়েছিল । ছাত্রছাত্রীরা কেউ নাগাল্যান্ড, কেউ মিজোরাম, কেউ বা গোয়া আবার কেউ তামিলনাডুর সংস্কৃতিকে তুলে ধরে ছিলেন সেই জায়গার মানুষদের মতো সাজ পোশাকের মাধ্যমে।  ক্যারাটে, সাঁওতালী নাচ, কুচকাওয়াজের মাধ্যমে এই শোভাযাত্রা সকাল ৮ টায় স্কুল থেকে বেড়িয়ে, গোরাবাজার নিমতলা মোড় হয়ে, মোহনের মোড় দিয়ে আবার স্কুলে এসে প্রবেশ করে। প রবর্তীতে আরও অনুষ্ঠানের মাধ্যমে হীরক জয়ন্তী বর্ষ উদযাপন করবে বহরমপুরের এই স্কুল।